বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০২:৪৪ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

মুজিব শতবর্ষ উপলক্ষে ফরিদপুর স্বেচ্ছাসেবক লীগের মাস ব্যাপী বৃক্ষরোপণ
সুজল খাঁন ফরিদপুর মধুখালী প্রতিনিধিঃ / ১৩৪ বার
আপডেট : বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ঘোষিত জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে স্বেচ্ছাসেবক লীগ ফরিদপুর জেলার ও শহর শাখার উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। কর্মসূচির প্রতিপাদ্য ছিলো ‘গাছ লাগান পরিবেশ বাঁচান’।

বৃহস্পতিবার ১৮নং ফরিদপুর চুনাঘাটা দাখিল মাদ্রাসা চত্বরে এ কর্মসূচি পালন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জনাব শওকত আলী জাহিদ । গাছ লাগানের ফলে প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা ও জলবায়ু ভারসাম্য রক্ষায় অগ্রণী ভূমিকা পালন করে । এর ফলে দেশের উন্নয়নের পাশাপাশি মানুষের নীজ উন্নয়ন ও সাধিত হয়।

এটি এম জামিল তুহিন বলেন, দেশের প্রতিটি মানুষ অন্তত পক্ষে তিনটি করে গাছ লাগালে খুব শীঘ্রই বাংলাদেশ সবুজায়নে পরিণত হবে।

ফরিদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন সাধারন সম্পাদক,আলহাজ্ব মেহেদি চিশতি বলেন, ফরিদপুর স্বেচ্ছাসেবক লীগ জুলাই মাস ব্যাপী বৃক্ষ রোপন কর্মসূচি চলবে। স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীগণ যদি ১৮ কোটি মানুষের মধ্যে প্রচারণা চালায়, এর মধ্যে অন্তত পক্ষে ১০ কোটি লোক পাঁচটি করে গাছ লাগায়, তাহলে ৫০ কোটি গাছ লাগানো খুব একটা কঠিন হবে না। এর ফলে দেশের প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলার পাশাপাশি দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি বৃদ্ধি পাবে। গাছ আমাদের পরম বন্ধু, এর রক্ষণাবেক্ষণের দায়িত্ব আমাদেরই। এ মহান দায়িত্ব আমাদের পালন করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জনাব শওকত আলী জাহিদ, ফরিদপুর শহর স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক,এটি এম জামিল তুহিন, যুগ্ন সাধারন সম্পাদক,আলহাজ্ব মেহেদি চিশতি,সাংগঠনিক সম্পাদক,জাহাংগীর আলম, ইউনুস হাসান, মোস্তফা কামাল, প্রচার সম্পাদক, জাকির হোসেন আরজু, রাজকুমার, ১৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, মাহবুব সাগর সহ জেলা ও শহর স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মী প্রমূখ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ