সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০১:১৩ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

হাজী আবুল হোসেন আদর্শ উচ্চ বিদ্যালয়-অনলাইন ক্লাশ শুভ উদ্বোধন
মোঃ একদিল হোসেন বার্তা সম্পাদক সন্ধান বাংলা টিভি / ১১৫ বার
আপডেট : সোমবার, ৩০ নভেম্বর ২০২০

টাঙ্গাইল  শহরের প্রাণ কেন্দ্রে অবস্থিত হাজী আবুল হোসেন আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, টাঙ্গাইল-৫ সদর আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব মো. ছানোয়ার হোসেন সাহেবের অনুমতি সাপেক্ষে অনলাইন ক্লাশ এর শুভ উদ্বোধন করেন বাংলাদেশ শিক্ষক সমিতি টাঙ্গাইল জেলার সংগ্রামী সভাপতি জনাব মো. শামীম আল মামুন জুয়েল । উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন- করোনার কারণে গত তিন মাসের অধিক সময় ধরে শিক্ষা কার্যক্রম প্রায় স্থবির । সংসদ টেলিভিশন, কিশোর বাতায়ন ছাড়াও জেলা ভিত্তিক চলমান অনলাইন স্কুলের পাশাপাশি টাঙ্গাইল জেলা শিক্ষা অফিসার জনাব লায়লা খানম এর নেতৃত্বে টাঙ্গাইল অনলাইন স্কুলে নিয়মিত ক্লাস নেওয়া হচ্ছে। শুরুতে শিক্ষার্থীদের আগ্রহ কম থাকলেও বর্তমানে শিক্ষার্থী -অভিভাবক উভয়ের চাহিদা বৃদ্ধি পেয়েছে ।

তিনি আরও বলেন- টাঙ্গাইলে অনলাইন শিক্ষা ব্যবস্থার যে মডেলটি তৈরি করা হয়েছে তা শহর থেকে গ্রাম এবং কেন্দ্র থেকে প্রান্ত, পাড়া মহল্লায় অর্থাৎ প্রতিটি জায়গায় ছড়িয়ে দিতে চাই । শুধু করোনা ভাইরাস পরিস্থিতির সময়েই নয়, করোনা ভাইরাস পরবর্তী সময়েও যাতে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে শিক্ষা ব্যবস্থাকে বৈষম্যহীনভাবে সবার জন্য সমানভাবে উপহার দেয়া যায়, বাংলাদেশ শিক্ষক সমিতির সেই চেষ্টা অব্যাহত থাকবে। টাঙ্গাইল সদর সভাপতি জনাব মো. আব্দুল্লাহ আল মামুন বলেন অনলাইন স্কুলের মাধ্যমে শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নিতে বাংলাদেশ শিক্ষক সমিতির নেতৃবৃন্দ সার্বিক সহযোগিতা চলমান রাখবে ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গবেষণা কর্মকর্তা জনাব বায়েজীদ হোসেন, উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব সালমা ইসলাম, (বিটিএ) সাধারণ সম্পাদক জনাব মনিরুজ্জামান সহ সদর উপজেলার প্রায় সকল প্রতিষ্ঠান প্রধান, কারিগরি সহযোগিতা প্রদানকারী টাঙ্গাইল জেলা আইসিটি অ্যাম্বাসেডরবৃন্দ, বিভিন্ন মিডিয়া ব্যক্তিত্ব । বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মনোয়ার হোসেন বলেন বর্তমান পরিস্থিতিতে বিদ্যালয়ের পাঠদান কাযক্রম বন্ধ রয়েছে। কোমলমতি শিক্ষার্থীদের কথা বিবেচনা করে বিদ্যালয়ের নিজস্ব ফেসবুক পেজে অনলাইন ভিত্তিক ক্লাশ পরিচালনা করার সিদ্ধান্ত গ্রহণ করি। অদ্য হতে সম্মানিত অভিভাবক ও সুধীবৃন্দ আপনাদের স্ব-স্ব ছাত্র-ছাত্রীদের নিয়মিত লাইভ ক্লাশে সংযোগ হওয়ার জন্য অনুরোধ করছি। অনলাইন ভিত্তিক পেজ এর শুভ উদ্বোধনে বাংলাদেশ শিক্ষক সমিতির নেতৃবৃন্দের উপস্থিতির জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ