শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৮:৫২ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

সাপ্তাহিক জনপদ সংবাদ পত্রিকার অনলাইন ভার্সন উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার
মৌসুমী আক্তার, কুলিয়ারচর প্রতিনিধি : / ২৫ বার
আপডেট : শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০

১০ জুলাই শুক্রবার রাত ৮টায় কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলা থেকে প্রকাশিত স্থানীয় সাপ্তাহিক জনপদ সংবাদ পত্রিকার অনলাইন ভার্সন উদ্বোধন করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার।

এ উপলক্ষে ভৈরব প্রেসক্লাব মিলনায়তনে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। মন্ত্রী মোস্তাফা জব্বার ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করে বক্তব্য রাখেন। উদ্বোধন অনুষ্ঠানে কিশোরগন্জ জেলা পুলিশ সুপার মোঃ মাশরুকুর রহমান খালেদ বিপিএম ( বার) ভিডিও কনফারেন্সে সংযুক্ত হন। এছাড়া অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্হিত ছিলেন, ভৈরব র‍্যাব -১৪ ক্যাম্পের ডেপুটি কোম্পানী কমান্ডার চন্দন দেবনাথ, ভৈরব সার্কেলের সহকারী পুলিশ সুপার রেজোয়ান দীপু, ভৈরব থানার অফিসার ইনচার্জ ( ওসি) মোঃ শাহিন, উপজেলা আ,লীগের সাধারণ সম্পাদক জাহাংগীর আলম সেন্টু, উপজেলা বিএনপির সভাপতি মোঃ রফিকুল ইসলাম, জনপদ সংবাদ এর উপদেষ্টা সম্পাদক মোহাম্মদ আলী সৌরভ, ভৈরব প্রেসক্লাব সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু, সাধারণ সম্পাদক এস এম বাকী বিল্লাহ, ভৈরব উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দুল হেকিম রায়হান, ইত্তেফাক ও এটিএন বাংলার ভৈরব প্রতিনিধি তহিন মোল্লা, এনটিভির স্টাফ রিপোটার মোস্তাফিজুর রহমান আমিন, বাংলা ভিশন টিভির ভৈরব প্রতিনিধি সত্যজিৎ দাস দ্রুব, দৈনিক আজকালের খবর পত্রিকার ভৈরব প্রতিনিধি কাজী আবদুল্লাহ আল মাছুম,সাপ্তাহিক অবলম্বন পত্রিকার স্টাফ রিপোটার মনিরুজ্জামান ময়না, সাংবাদিক আঃ রউফ, এসটিভির ভৈরব প্রতিনিধি খাইরুল ইসলাম সবুজ, অনলাইন নিউজ পোর্টাল প্রতিবাদ নিউজ ডট কম এর সম্পাদক মোঃ খাইরুল ইসলাম জিটিভি ভৈরব প্রতিনিধি এম এ হালিম, ৭১ টিভির ভৈরব প্রতিনিধি ফজলুর রহমান বাবু, পৌর আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক একেএম নাজমুল হক, ২নং ওয়ার্ড পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ বাচ্চু মিয়া,সাপ্তাহিক জনপদ সংবাদ এর প্রকাশক হাবিবুর রহমান ও সহ-সম্পাদক আহমেদ হুমায়ুন, মহনা টেলিভিশন এর ভৈরব প্রতিনিধি মোঃ জামাল মিয়া, দৈনিক গ্রামিণ দর্পণ পত্রিকার জেলা প্রতিনিধি এম আর ওয়াসিম, দৈনিক পুর্বকণ্ঠের ব্যবস্থাপনা সম্পাদক মিলাদ হোসেন অপু, দৈনিক বাংলাদেশ সময় ভৈরব প্রতিনিধি রাজিবুল হাসান ও সাপ্তাহিক অগ্রযাত্রা পত্রিকার নির্বাহী সম্পাদক মোঃ আরিফুল ইসলাম মামুন, স্হানীয় সাংবাদিকবৃন্দ।
বক্তারা বলেন, সাংবাদিকরা হলো সমাজের স্বচ্ছ আয়না, দেশ ও জনগণের কল্যাণে সাংবাদিকরা তাদের লিখনীর মাধ্যমে সমাজের বাস্তব চিত্র তুলে ধরবে এবং অন্যায়-অপরাধ ও দূর্নীতির বিরুদ্ধে কথা বলবে এমন সৎ ও সাহসী সাংবাদিকই সমাজের মানুষ গুলো প্রত্যাশা করে। কিন্তু বর্তমান বাস্তবতায় সাংবাদিকদের ভূমিকাও প্রশ্নবিদ্ধ সমাজের মানুষের কাছে। এখন সত্য জানাও কঠিন হয়ে পড়েছে। আগের তুলনায় সংবাদপত্র ও সাংবাদিকদের সংখ্যা বেড়েছে, কিন্তু আগের তুলনায় সংবাদপত্র ও সাংবাদিকদের উপর আস্থা ও বিশ্বাস কমে গেছে মানুষের। বর্তমানে যুগে অনলাইন সংবাদ মাধ্যমেরই কদর বেশি। এখন আর আগের মত একদিন দুইদিন অপেক্ষা করতে হয়না সংবাদ জানার জন্য। হাতে একটা স্মার্টফোন থাকলেই গ্রাম কিংবা শহর নয়, পৃথিবীর যেকোন প্রান্তে বসে প্রতি মুহুর্তেই জানাযায় দেশ বিদেশের নানা সংবাদ। টিভি ও খবরের কাগজ গুলোও এখন অনলাইন নিউজ পোর্টালের নির্ভর হয়ে পড়েছে। অনলাইনের এ শক্তিশালী ভুমিকায় জনপত সংবাদ পত্রিকা সত্য ও বস্তুনিষ্ঠ ভাবে খবরের ভিতরের খবর গুলো খুজেঁ বের করে সমাজের বাস্তবচিত্র গুলো সংবাদ মাধ্যমে তুলে ধরে সাধারণ মানুষের আশার প্রতিফলন ঘটনাবে এমনটাই প্রত্যাশা করেন বক্তারা। এসময় তারা জনপদ সংবাদের সফলতা কামনা করেন।

সাপ্তাহিক জনপদ সংবাদের অনলাইন সংস্করণের উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পত্রিকাটির সম্পাদক ও দৈনিক যুগান্তর এবং যমুনা টেলিভিশনের সাংবাদিক মোঃ আসাদুজ্জামান ফারুক l

গোটা আয়োজনের সঞ্চালনায় ছিলেন দৈনিক প্রথম আলোর প্রতিবেদক সুমন মোল্লা l

অনুষ্ঠানটি ফেসবুকে লাইভ সম্প্রচার করা হয় অনলাইন নিউজ পোর্টাল দৃশ্যপট নিউজের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ