বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৯:৫৩ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

সরকারের ব্যবস্থাপনা না বুঝেই টাঙ্গাইল পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া ২৫০০টাকা ত্রাণ বিষয়ে বিভ্রান্তকর পরিস্থিতি।
মোঃ একদিল হোসেন বার্তা সম্পাদক সন্ধান বাংলা টিভি / ১৮৫ বার
আপডেট : বুধবার, ২৭ জানুয়ারী ২০২১

বাংলাদেশে করোনা মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা মাথাপিছু ২৫০০ টাকার প্রদানের কিছু অব্যবস্থাপনা দেখা যাচ্ছে। টাঙ্গাইল পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের অসচ্ছল অশিক্ষিত হতদরিদ্র মানুষ গুলো সরকারের দেওয়া টাকা পাবার আশায় প্রথম পর্যায়ে জাতীয় পরিচয় পত্র কার্ড এবং মোবাইল নাম্বার দিয়ে পৌরসভার কাউন্সিলর এর মাধ্যমে তালিকা প্রণয়ন করা হয় সরকারি কর্মকর্তা দের মাধ্যমে তালিকাগুলো যাচাই-বাছাই করে জাতীয় পরিচয় পত্র আইডি কার্ড দিয়ে মোবাইল নাম্বার রেজিস্ট্রেশন করাহয় এবং তালিকা করার সময় কম্পিউটারে লেখতে আইডি নাম্বার কিছু ভুল হওয়ার কারণে সরকারের ২৫০০ টাকা ত্রাণ সহায়তা কিছু লোক পায় নাই কিন্তু তালিকায় তাদের নাম আছে যে কারণে পুনরায় সরকারি নির্দেশনা বাদপড়া মানুষগুলোকে নিজেদের আইডি কার্ড দিয়ে মোবাইলের সিম কার্ড রেজিস্ট্রেশন করার এবং কম্পিউটারে ভুল হওয়া জাতীয় পরিচয় পত্রের নাম্বারগুলো যাচাই-বাছাই করে দেওয়ার নির্দেশ আসেন। এবং কি কারনে সহায়তা টি পেলনা তালিকার মধ্যে তার বিবরণ দিয়েছেন। যে কারণে বিভিন্ন ওয়ার্ডের জনপ্রতিনিধিগণ তালিকাভুক্ত হতদরিদ্র মানুষ গুলো কে পুনরায় মোবাইল নাম্বারে ফোন করেন এবং তাদেরকে বলেন আপনাদেরকে পুনরায় সিম কিনে জাতীয় পরিচয় পত্র দিয়ে রেজিস্ট্রেশন কমপ্লিট করতে হবে। এক্ষেত্রে দেখা যায় বিভিন্ন মোবাইল কোম্পানি তাদের ডিস্টি ভোটার দিয়ে ওই হতদরিদ্র মানুষ গুলোর তালিকা দেখে দেখে হতদরিদ্র অশিক্ষিত মানুষগুলোর কাছে চড়াদামে ১৯০ টাকা করে সিম বিক্রি করেন। এবং তাদের সিমের নাম্বার তালিকায় লিখে রাখেন। সেখানে সিম কোম্পানির লোকজনের পাশাপাশি বিভিন্ন ওয়ার্ডের জনপ্রতিনিধিদের দায়িত্ব পালন করতে দেখা যায়। ওই হতদরিদ্র মানুষ গুলো তাদেরকে জিজ্ঞেস করেন এখন আমরা টাকা পাব তো জনপ্রতিনিধিসহ তারা বলেন এখন আপনি চলে যান।

আপনাদের মোবাইল চালু রাখবেন অবশ্যই আপনাদের মোবাইলে টাকা চলে আসবে। একথা শুনে ভুখা নাকা মানুষগুলো এবার টাকা পাবে খুশি হয়ে সেখান থেকে চলে আসেন। কিন্তু দুঃখের বিষয় পুনরায় তাদেরকে বিভিন্ন ওয়ার্ডের জনপ্রতিনিধিদের লোকজন দিয়ে আবার তাদেরকে ডাকিয়ে নিয়ে বলেন। আপনারা জাতীয় পরিচয় পত্র দিয়ে যে সিম রেজিস্ট্রেশন করে যে সিম কিনেছেন ঐ সিমের মোবাইল নাম্বার দিয়ে হবে না। পুনরায় আবার টাঙ্গাইল পৌরসভায় গিয়ে সিম কিনে মোবাইল নাম্বার দিতে হবে। তা না হলে আপনি টাকা পাবেন না।

এখন ওই মানুষগুলো বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়ে গেছে কিছু মানুষ আছে টাকার লোভে পুনরায় টাঙ্গাইল পৌরসভার সামনে গিয়ে নতুন করে সিম কিনে নাম্বার দিয়ে আসছে। আবার অনেকে দেখা যায় টাকার অভাবে সে পুনরায় আবার সিম কিনার জন্য যেতে পারছে না
তারা এলাকার বিভিন্ন সচেতন মানুষদের কাছে জিজ্ঞেস করছেন আমি আমার জাতীয় পরিচয় পত্র দিয়ে সিম কিনে রেজিস্ট্রেশন করে নাম্বার দিয়েছি তারপরও আমার নাম্বারে টাকা কেন আসবে না এলাকার সচেতন মানুষ গুলো তার কোনো সদত্তর দিতেও পারছে না।

তার মধ্যে কিছু ভুক্তভোগীরা সন্ধান বাংলা টিভি কে বলেন তাহলে কি এ বিষয় নিয়ে আপনাদের কিছু বলার নেই। অসহায়ের মত বলেন আমরা তাহলে কি সরকারের কোনো সহায়তা পাবো না।এ বিষয়ে টাঙ্গাইল পৌরসভার ০৭নং ওয়ার্ডের কাউন্সিলর এর কাছে জানতে চাইলে উনি বলেন পুনরায় নাম্বারের বিষয়ে পৌরসভায় থেকে বলেছে যে কারণে আমরা হতদরিদ্র মানুষগুলোকে পৌরসভায় পাঠিয়ে দিচ্ছি তাকে আরো জিজ্ঞেস করা হয় নাম্বার পরিবর্তনের বিষয়ে আপনি কতটুকু জানেন সে সহজ ভাষায় বলেন আমরা এ বিষয়ে এর বেশি কিছুই। জানি না।???

এখন বিভিন্ন ওয়ার্ডের হতদরিদ্র মানুষ গুলো যেন সরকারের আর্থিক সহায়তা পায়। তার জন্য সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তার দের দৃষ্টি কামনা করছেন।?????

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ