মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৬:১৬ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

কালীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে অনলাইনে গরু,ছাগলের হাট।
বিল্লাল হোসেন, নিজেস্ব প্রতিবেদক ; / ৭০ বার
আপডেট : মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০

দেশের করোনা পরিস্থিতি মোকাবেলায় অনলাইনের মাধ্যমে ঈদুল আযহার উপলক্ষে কোরবানির পশু বেচা-কেনার কার্যক্রম শুরু করেছেন গাজীপুর কালীগঞ্জ উপজেলা প্রশাসন।

কালীগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে, কালীগঞ্জ অনলাইন গরু/ছাগলের হাট’ নামে একটি ফেসবুক পেইজের মাধ্যমে কোরবানির পশু বেচা-কেনার কার্যক্রম শুরু হয়েছে।

করোনা ভাইরাস প্রতিরোধে ঝুঁকি এড়াতে বিক্রয়যোগ্য পশু হাটে না নিয়ে এ পেইজে সম্ভাব্য ওজন, বিক্রেতার নাম ঠিকানাসহ পোষ্ট করতে খামারিদের আহবান জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তা। বৃহস্পতিবার দুপুরে স্থানীয় সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শিবলী সাদিক।

তিনি জানান, উপজেলার সাতটি ইউনিয়নের চেয়ারম্যানদের মোবাইল নম্বর ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার মোবাইল নম্বর ওই পেইজে দেয়া হয়েছে। স্থানীয় খামারিদের কোরবানির পশুর ছবি ও ভিডিও ‘কালীগঞ্জ অনলাইন গরু/ছাগলের হাট’ পেইজে আপলোড করবেন। তাতে ওই পশুর মূল্য ও ওজন উল্লেখ্য করা থাকবে।

পেইজে খামারিদের নাম, যোগাযোগের ঠিকানা ও মোবাইল নম্বর দেয়া থাকবে।
প্রয়োজনে ক্রেতারা তাঁর সাথে যোগাযোগ করে কোরবানির পশু ক্রয় করতে পারবেন। অনলাইনের মাধ্যমে প্রাথমিকভাবে কোরবানির পশু দেখার জন্য সবাইকে তিনি আহবান জানান। এতে কাউকে স্বাস্থ্য ঝুঁকিতে পড়তে হবে না বলে তিনি মনে করেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ