শনিবার, ১৫ মে ২০২১, ০৫:৪৯ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

প্রান্তিক শ্রেনীর প্রসুতী মায়েদের খাদ্যপুষ্টি বিতরণকালে মেয়র।
মোঃবিল্লাল হোসেন, চট্টগ্রাম:- / ৭৬ বার
আপডেট : শনিবার, ১৫ মে ২০২১

স্থানীয় সরকার কর্তৃক পরিচালিত ইউএনডিপি ও ইউকে এইড’র সহায়তায় বাস্তবায়িত প্রান্তিক জনগোষ্ঠীর জীবন মান উন্নয়ন প্রকল্পের আওতায় ১৬৭৪ জন গর্ভবতী ও দুগ্ধদানকারী মায়েদেরকে এক হাজার দিনের জন্য বিশেষ পুষ্টি খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে।

এই উপলক্ষে আজ ৮ জুলাই বুধবার ৪০ নং ওয়ার্ডস্থ পতেঙ্গা স্কুল এন্ড কলেজ অডিটোরিয়াম ও ৪১ নং ওয়ার্ডস্থ দক্ষিণ পতেঙ্গা হেফজ খানায় পৃথক দুটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ৪০ নং ওয়ার্ডের ১০৩ জন ও ৪১ নং ওয়ার্ডের ২০৪ জন মায়ের মাঝে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন নিজ হাতে জরুরি পুষ্টি খাদ্য সহায়তা প্রদান করেছেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, বর্তমান লকডাউন পরিস্থিতির কারণে কর্মহীন নগর দরিদ্র মানুষেরা চরম দুর্দশায় দিনাতিপাত করছে। তার মধ্যে গর্ভবতী ও দুগ্ধদানকারী মায়েরা চরম পুষ্টি হীনতায় ভুগছে। এমন পরিস্থিতিতে প্রান্তিক জনগোষ্ঠীর জীবন মান উন্নয়ন প্রকল্পের আওতায় ১৬৭৪ জন মায়েদেরকে এক হাজার দিনের জন্য জরুরি পুষ্টি সহায়তা প্রদান করা হচ্ছে। প্রতি মাসে প্রত্যেক মাকে এক লিটার ভোজ্য তেল, ৩০টি ডিম ও ১ কেজি ডাল বিতরণ করা হচ্ছে। অনুষ্ঠানে কাউন্সিলর ছালেহ আহমদ চৌধুরী, কাউন্সিলর জয়নাল আবেদীন, সংরক্ষিত কাউন্সিলর শাহানুর বেগম, প্রকল্পের টাউন ম্যানেজার মো সারোয়ার হোসেন খান, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, পুষ্টি বিশেষজ্ঞ মোহাম্মদ হানিফ, টাউন ফেডারেশন সভাপতি কোহিনূর আক্তারসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ