শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০২:১৭ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

রাজশাহীতে করোনা আক্রান্ত বেড়ে ১১৭৪
স্টাফ রিপোর্টার খোরশেদ আলম / ২৭ বার
আপডেট : শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০

রাজশাহীর দুই ল্যাবে একদিনে ১০৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার মধ্যে রাজশাহীর ৮৯ জন, পাবনার ৮ জন ও নাটোরের ৬ জন। রোববার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) এবং হাসপাতালে বর্হিবিভাগের ল্যাবে তাদের নমুনা পরীক্ষা করা হয়। এদিন দুই ল্যাবে ৩৩৮ জনের নমুনা পরীক্ষা করা হয়।

রাতে এ তথ্য জানান রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস ও রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ও ল্যাব ইনচার্জ প্রফেসর ডা. সাবেরা গুলনাহার।

ডা. সাবেরা গুলনাহার জানান, রামেক ল্যাবে দুই শিফটে ১৫০ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৩৭ জনের নমুনায় করোনা পজিটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে রাজশাহীর ২৩ জন, পাবনার ৮ জন ও নাটোরের ৬ জন। রাজশাহীর ২৩ জনের মধ্যে নগরীর ৯ জন, পবার ৯ জন, মোহনপুরের ৪ জন ও গোদাগাড়ীর ১ জন।

অপরদিকে, ডা. সাইফুল ফেরদৌস জানান, রামেক হাসপাতালের বর্হিবিভাগের করোনা ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। যার মধ্যে ৬৬ জনের নমুনায় করোনা পজিটিভ এসেছে। তাদের সবাই রাজশাহীর।

রাজশাহীতে নতুন ৮৯ জন শনাক্ত নিয়ে জেলায় আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়াল ১১৭৪ জন। এর মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকার ৮৭৪ জন। এছাড়া জেলার বাঘা উপজেলায় ২০, চারঘাটে ৩০, পুঠিয়ায় ১৪, দুর্গাপুরে ১৫, বাগমারায় ৩১, মোহনপুরে ৪৬, তানোরে ৪৩, পবায় ৭৬ এবং গোদাগাড়ীতে ১১ জন করোনা রোগী শনাক্ত হয়।

সিভিল সার্জন দপ্তরের তথ্যমতে, এ পর্যন্ত রাজশাহী নগরে ছয়জন এবং বাঘা, চারঘাট, মোহনপুর ও পবায় একজন করে ১০ জন মারা যান। আর সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন নগরীতে ৫৫ জন, বাঘায় চারজন, চারঘাটে ১৩ জন, পুঠিয়ায় ১২ জন, দুর্গাপুরে তিনজন, বাগমারায় ১৬ জন, মোহনপুরে ৩২ জন, তানোরে ১৩ জন, পবায় ৭ জান ও গোদাগাড়ীতে একজন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ