শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৪:৩৭ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব হলেন কিশোরগঞ্জের কৃতী সন্তান বদরুল আরেফিন সবুজ
মোঃ মোবারক হোসেন / ৭০ বার
আপডেট : শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১

পদোন্নতি পেয়ে সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব হলেন কিশোরগঞ্জের কৃতী সন্তান বদরুল আরেফিন সবুজ। খাদ্য পরিকল্পনা ও পরিধারণ ইউনিটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) কিশোরগঞ্জের কৃতী সন্তান এম বদরুল আরেফিন সবুজকে পদোন্নতি দিয়ে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নিয়োগ দেয়ায় নিজ জন্মভূমি কিশোরগঞ্জে বইছে আনন্দের বন্যা। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ কৃতি সন্তানকে নিয়ে সানন্দেই পোস্ট করছেন ও অভিনন্দন জানিয়েছেন।
গত রোববার (৫ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ-১ অধিশাখার উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত এই প্রজ্ঞাপনে জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে উল্লেখ করা হয়েছে। পদোন্নতি প্রদানপূর্বক এই যিয়োগ দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
কিশোরগঞ্জ জেলা শহরের কলেজ ফিসারি লিংক রোড এলাকার বাসিন্দা প্রয়াত শিক্ষক মো. সালাহ উদ্দিন আহমেদ এর দুই ছেলে ও এক মেয়ের মধ্যে এম বদরুল আরেফিন সবুজ সবার বড়।
পেশাগত জীবনে একজন দক্ষ ও সৎ কর্মকর্তা হিসেবে সবার কাছে পরিচিত এম বদরুল আরেফিন সবুজ কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ছাত্র হিসেবে ১৯৭৮ সালে এসএসসি পরীক্ষায় সম্মিলিত মেধাতালিকায় ২০তম স্থান অর্জন করার অসাধারণ কৃতিত্ব দেখান। তিনি ১৯৮০ সালে গুরুদয়াল সরকারি কলেজ থেকে কৃতিত্বের সাথে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। পরবর্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি ফলিত পদার্থবিদ্যায় প্রথম শ্রেণিতে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। কিশোরগঞ্জ সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ জালাল আহমেদের মেয়ের জামাই এম বদরুল আরেফিন সবুজ ব্যক্তিগত জীবনে এক কন্যা সন্তানের গর্বিত জনক।
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে সচিব পদে নিয়োগ পাবার প্রতিক্রিয়া জানিয়ে বদরুল আরেফিন রবিবার রাতে গনমাধ্যমকে বলেন, প্রজ্ঞাপণের বিষয়ে জেনেছি। নতুন দায়িত্বে সবার সহযোগিতা প্রত্যাশা করব। পাশাপাশি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি যে তিনি আমাকে এই পদের জন্য যোগ্য বিবেচনা করেছেন।
প্রত্নতত্ত্ব অধিদপ্তরের চট্্রগ্রাম ও কুমিল্লা বিভাগের আঞ্চলিক পরিচালক ড.মোঃ আতাউর রহমান বলেন,আমাদের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সদ্যনিয়োগপ্রাপ্ত সচিব এম বদরুল আরেফিন সবুজ প্রিয় মহোদয়কে আন্তুরক শুভেচ্ছা ও অভিনন্দন।

প্রত্নতত্ত্ব অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ছাদেকুজ্জামান বলেন, আমাদের কিশোরগঞ্জের কৃতি সন্তান ঘনিষ্টজন এম বদরুল আরেফিন সবুজ সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হওয়ায় অভিনন্দন জানাই।
কিশোরগঞ্জ সনাক সভাপতি সাইফুল হক মোল্লা দুলু ফেসবুকে লিখেন, বন্ধু বদরুল আরেফিন সবুজ সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব হয়েছেন। পেশাগত জীবনে একজন দক্ষ ও সৎ কর্মকর্তা হিসেবে সবার কাছে পরিচিত। অতি সহজ সরল, সাধারন জীবন যাপনে অভ্যস্ত বদরুল পেশাগত জীবনে আরও সমৃদ্ধির পথে এগিয়ে যাক এই কামনা করি। সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রয়াত শ্রদ্ধাভাজন শিক্ষক সালাহ উদ্দিন স্যারের বড় ছেলে বদরুল আরেফিন। ১৯৭৮ সালের আমাদের ব্যচের অন্যতম সেরা ছাত্র ছিলো সবুজ। গত বছরের ১৬ ডিসেম্বর ‘ বিজয় দিবসে’ বঙ্গভবনে বন্ধুরা সবাই একত্রিত হলে, সেদিন বদরুলের দেখা মেলে। স্মৃতিচারণে ফিরে যাই স্কুল জীবনে।
জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক শামসুল ইসলাম খান মাসুম বলেন, আমার বাল্যবন্ধুর বড় ভাই মোঃ বদরুল আরেফিন ভাই সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের সচিব পদে পদোন্নতি পাওয়ায় কিশোরগঞ্জ বাসীর পক্ষে অভিনন্দন। দোয়া করি আমাদের মহান শিক্ষক মরহুম সালাউদ্দিন স্যারের সুযোগ্য সন্তানেরা মানবসেবায় নিজেদের কষ্টার্জিত অর্জনকে নিবেদিত করুক।
এক্সিম ব্যংকের কিশোরগঞ্জ শাখার ব্যবস্থাপক মোহাম্মদ দিদারুল আরেফিন লিখেন,বন্ধু ফারিয়ার জীবন সঙ্গী কিশোরগঞ্জের কৃতি সন্তান সহজ, সরল ও সততার মূর্ত প্রতীক বদরুল আরেফিন সবুজ ভাই সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের নতুন সচিব হিসেবে নিযুক্ত হওয়ায় তাকে জানাচ্ছি প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা। একজন সৎ কর্মকর্তাকে সচিব হিসেবে মনোনীত করায় মাননীয় প্রধানমন্ত্রীর নিকটও কৃতজ্ঞতা প্রকাশ করছি। “ধৈয্যের ফল আর সততার জয় তোমার বিজয়, তোমার বিজয়।”
সাংবাদিক শেখ মাসুদ ইকবাল লিখেন, আমাদের এলাকার (কলেজ-ফিসারী লিংক রোডের) বড়ভাই, শ্রদ্ধাভাজন সালাহউদ্দিন আহমেদ স্যারের গর্বিত জ্যেষ্ঠ সন্তান, আমাদের তথা কিশোরগঞ্জের কৃতি সন্তান, সৎ, নিষ্ঠাবান, সহজ-সরল সাদা মনের মানুষ বদরুল আরেফিন সবুজ সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব পদে পদোন্নতি লাভ করায় আমরা গর্বিত। অভিনন্দন প্রিয় সবুজ ভাই।
গোল্ডেন কিশোরগঞ্জ এর সভাপতি অধ্যাপক ড.মো. মোজাম্মেল হক খোকন ও সাধারণ সম্পাদক শেখ মলাই বলেন, কিশোরগঞ্জ জেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের গোল্ডেন টিচার শ্রদ্ধাভাজন মরহুম সালাহ উদ্দিন স্যারের বড় ছেলে, বিসিএস ৮ম ক্যাডারের কর্মকর্তা বদরুল আরেফিন সবুজ মহোদয়কে সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব করায় গোল্ডেন কিশোরগঞ্জ এর পক্ষ থেকে জানাই আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা।
কিশোরগঞ্জ আরকিওলজিক্যাল সোসাইটির সভাপতি আমিনুল হক সাদী বলেন, কিশোরগঞ্জের কৃতি সন্তান বদরুল আরেফিন সবুজ সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব পদে পদোন্নতি হওয়ায় আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাই।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ