শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ০৮:১০ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

চট্টগ্রাম পতেঙ্গায় চালু হল করোনা ফিল্ড।
মোঃ বিল্লাল হোসেন, চট্টগ্রাম প্রতিনিধি / ৬১ বার
আপডেট : শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০

চট্টগ্রামের পতেঙ্গা থানার এয়ারপোর্ট ভিআইপি রোডে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় নির্মিত সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতালটির কার্যক্রম শুরু করা হয়েছে।

বুধবার (১ জুলাই) বি কে কনভেনশন সেন্টারে সিএমপি কমিশনার মাে. মাহাবুবর রহমান হাসপাতালটির আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন বিদ্যানন্দ ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান ফারুক আহমেদ। জানা গেছে, ৫০ শয্যা দিয়ে শুরু করলেও শিগগিরই ১০০ শয্যায় উন্নীত করা হবে হাসপাতালটিকে। এছাড়া কনসাল্টেন্ট ও স্বেচ্ছাসেবী হিসেবে দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে দক্ষ চিকিৎসকরা যুক্ত হবে অনলাইনের মাধ্যমে। সার্বক্ষণিক চিকিৎসা ও সেবার দায়িত্বে থাকবেন ১২ জন চিকিৎসক, ১৮ জন নার্স ও ৫০ জন স্বেচ্ছাসেবক। হাসপাতালে ২০টি হাই ফ্লো নেজাল কেনোলা অক্সিজেন সুবিধা সংবলিত বেড রয়েছে। এছাড়া ছাড়া দেশের যে কোনো প্রান্ত থেকে চিকিৎসা বিষয়ক পরামর্শ পেতে টেলিমেডিসিন সেবা চালু করা হবে। নারী ও পুরুষদের জন্য পৃথক ওয়ার্ড ও ৪ বেলা খাবার ব্যবস্থা রাখা হয়েছে।
এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম, এডিসি মইনুল আহমেদ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও ফাউন্ডেশনের সেচ্ছাসেবী প্রমুখ।
এর আগে, গত জুন মাসের মাঝামাঝিতে এ হাসপাতালটির প্রস্তুতির কাজ শুরু করেছিল স্বেচ্ছাসেবী শিক্ষামূলক প্রতিষ্ঠান বিদ্যানন্দ ফাউন্ডেশন। প্রাথমিকভাবে প্রতিদিন ১০টি করে করোনা টেস্টের সেম্পল নেওয়া হবে ও আউটডােরে সাধারণ উপসর্গের রােগীদের ও চিকিৎসা দেয়া হবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ