বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০২:১৫ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

নড়াইল পৌরসভা নির্বাচনে বিএনপির ৪৯ নেতাকর্মীর নামে মামলা
উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি: / ৫০ বার
আপডেট : বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১

নড়াইল পৌরসভা নির্বাচনে ভোটারদের ভয়ভীতি ও টাকার বিনিময়ে ভোট কেনার অভিযোগে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলামসহ ৪৯ নেতাকর্মীর নামে মামলা দায়ের করেছেন আওয়ামী লীগের এক নেতা। বুধবার (২৭ জানুয়ারি) রাতে নড়াইল সদর থানায় মামলাটি দায়ের করেন পৌর আওয়ামী লীগের সভাপতি মলয় কুমার কুন্ডু। তবে বিএনপি মেয়র প্রার্থী জুলফিকার আলী মন্ডলকে আসামি করা হয়নি। আগামি ৩০ জানুয়ারি নড়াইল পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

মলয় কুন্ডু জানান, রাতের বেলায় বিএনপির নেতাকর্মীরা ভোটারদের বিভিন্ন ধরণের ভয়ভীতি দেখাচ্ছেন। এছাড়া টাকার বিনিময়ে ভোট কেনারও অভিযোগ রয়েছে।
এ ব্যাপারে বিএনপি মেয়র প্রার্থী জুলফিকার আলী মন্ডল বলেন, আমরা কীভাবে ভোটারদের ভয়ভীতি দেখব, নেতাকর্মীদের হয়রানি করার জন্য এ মামলা দেয়া হয়েছে’ আমি নিরবে-নিভৃতে ভোট চাচ্ছি। দলের নেতাকর্মীরা একত্রিত হয়ে গণসংযোগ ও ভোট চায়তে পারছেন। আমরা কীভাবে ভোটারদের ভয়ভীতি দেখব। আমাদের নেতাকর্মীদের হয়রানি করার জন্য এ মামলা দেয়া হয়েছে।

সদর থানার ওসি ইলিয়াস হোসেন পিপিএম জানান, ভোটারদের ভয়ভীতি ও টাকার বিনিময়ে ভোট কেনার অভিযোগে বিএনপির ৪৯ নেতাকর্মীর নামে মামলা হয়েছে। এ মামলা এখনো পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।

এখানে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আঞ্জুমান আরা। এছাড়া মাঠে আছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী মাওলানা খায়রুজ্জামান (হাতপাখা প্রতীক)। অন্যদিকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সরদার আলমগীর হোসেন গত সোমবার (২৫ জানুয়ারি) সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। তিনি নৌকা প্রতীকের প্রার্থী আঞ্জুমান আরাকে সমর্থন দিয়েছেন।
এদিকে, নড়াইল পৌরসভায় সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩৯ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন।
২৪টি এলাকা নিয়ে নড়াইল পৌরসভা গঠিত। ভোটার সংখ্যা ৩৪ হাজার ৩১৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ৭০৪ জন এবং নারী ভোটার ১৭ হাজার ৬০৯জন। ৩০ জানুয়ারি ১৪টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে গত ২৫ নভেম্বর দুপুরে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন নড়াইল পৌরসভার মেয়র জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক জাহাঙ্গীর বিশ্বাস।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ