রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৬:০২ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

মানিকগঞ্জে মা-মেয়েকে ধর্ষণের দায়ে যুবকের আমৃত্যু কারাদণ্ড
এ.বি.খান বাবু বার্তা প্রধান / ৩১ বার
আপডেট : রবিবার, ১৭ জানুয়ারী ২০২১

জুসের সঙ্গে চেতনানাশক ঔষধ খাইয়ে প্রতিবেশী মা-মেয়েকে ধর্ষণের দায়ে মো. আওলাদ হোসেনকে আমৃত্যু যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন মানিকগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

পলাতক ওই আসামিকে পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের সশ্রম কারাদণ্ডও দেয়া হয়েছে। একমাত্র আসামির অনুপস্থিতিতে এ রায় দেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

দণ্ডাদেশ পাওয়া আওলাদ মানিকগঞ্জের শিবালয় উপজেলার উত্তর খানপুর গ্রামের আকালির ছেলে। তিনি ২০১১ সালের ২৭ জুন রাতে প্রতিবেশী দিনমজুরের স্ত্রী ও ১৩ বছরের কিশোরী মেয়েকে জুসের সঙ্গে চেতনানাশক খাইয়ে ধর্ষণ করে কৌললে পালিয়ে যান। স্থানীয় লোকজন নির্যাতনের শিকার মা-মেয়েকে হাসপাতালে ভর্তি করেন। ভুক্তভোগী গৃহবধূর স্বামী ২ জুলাই আদালতে মামলাটি করেন। ২৯ সেপ্টেম্বর শিবালয় থানার পুলিশ আওলাদ হোসেনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয়।

ঘটনার সাড়ে ৯ বছর পর জেলা ও দায়রা জজ মোহাম্মদ আলী হোসাইনের ট্রাইব্যুনাল মঙ্গলবার (১২ জানুয়ারি) দুপুরে মামলাটির রায় দেন।

আদালতে একমাত্র আসামি আওলাদের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন ১০ জন।

রাষ্ট্রপক্ষে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি এ.কে.এম নুরুল হুদা রুবেল এবং আসামিপক্ষে আইনজীবী ফারুক হোসেন মামলাটি পরিচালনা করেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ ক্যাটাগরির আরো সংবাদ